ডিজিটাল মেলায় ট্রা.স.কা-ইভ

বাংলাদেশ সরকারের কোন রূপ অতিরিক্ত আর্থিক সংশ্লিষ্টতা ছাড়া “ট্রা.স.কা-ইভ”- দল নিজস্ব অভিজ্ঞতা, মেধা এবং পরিশ্রম দিয়ে এই সিস্টেমটির প্রণয়ন করেছে। পরবর্তীতে নিজস্ব উদ্যোগে তথ্য-উপাত্ত সংগ্রহ, যাচাই-বাছাই করেছে এবং ডাটা ইনপুট দিয়ে পরীক্ষামূলকভাবে এর কার্যক্রম শুরু করে।। বর্তমানে সফলভাবে ট্রা.স.কা-ই সিস্টেমটি ট্রাফিক এফ এম ৮৮.৮ -এর স্টুডিওতে ব্যবহৃত হচ্ছে। ট্রা.স.কা-ইভ দলের সদস্যদের সম্প্রচার বিষয়ক দুই যুগের বেশী অভিজ্ঞতা এবং মাইক্রসফট এ্যাকসেস বিষয়ক কারিগরী জ্ঞানের সমন্বিত ফলাফল হচ্ছে ট্রা.স.কা-ইভ সিস্টেম।

গত ১৯ থেকে ২১ অক্টোবর ২০১৬ খ্রিস্টাব্দে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার আয়েজিত তথ্য প্রযুক্তি বিষয়ক মেলা “ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৬”-এ তথ্য মন্ত্রণালয়ের অনুমোদনে বাংলাদেশ বেতারের পক্ষ থেকে নিজস্ব উদ্ভাবন হিসেবে ট্রা.স.কা-ইভ সিস্টেমটি জন সাধারণের নিকট উপস্থাপন করা হয়। ডাটাবেজটির প্রোগ্রামিং এবং ইউজার টেস্ট নিজেরা করার কারণে কোন রকম তৃতীয় পক্ষের সহায়তা ছাড়া যে কোন ধরণের পরিমার্জন, পরিবর্তন ও পরিবর্ধন যে কোন সময় করা সম্ভব হচ্ছে। ট্রা.স.কা-ইভ সিস্টেমে  শ্রোতা চাহিদা মাফিক গান/তথ্য দ্রুত খুজেঁ বের করার সুযোগ রাখা হয়েছে। এ বিষয়ক একটি সংবাদ বাংলাদেশ বেতারের পত্রিকা ‍‍‍‌”বেতার বাংলা”-এর পৌষ-মাঘ ১৪২৩ সংখ্যায় প্রকাশিত হয়। সংবাদটির ক্লিপিং আমাদের অংশীজনদের অবগতি কল্পে নিম্নে তুলে ধরা হলো:

বেতার বাংলা, পৌষ-মাঘ ১৪২৩ সংখ্যা, পৃষ্ঠা-৮৩

Print Friendly

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © 2017 | Traffic FM | Maintained By Director (Traffic) | Supervised By DDG(Programme), Bangladesh Betar | Developed By SA Web Service