গানের আলপনা সূচনা সঙ্গীতের নির্মাণ চিত্র

ট্রাফিক সম্প্রচার কার্যক্রম, বাংলাদেশ বেতার থেকে প্রচারিত গানের আলপনা অনুষ্ঠানের সিগনেচার সঙ্গীতটির নির্মাণ চিত্র এই ভিডিও ক্লিপে তুলে ধরার চেষ্টা করা হয়েছে। “গানের আলপনা” ট্রাফিক সম্প্রচার কার্যক্রম থেকে প্রচারিত একই শিল্পীর গানের সাপ্তাহিক অনুষ্ঠান। প্রতি মঙ্গলবার বিকাল ৫ টা ৫ মিনিটে নব্বই মিনিট স্থিতির এই অনুষ্ঠানে উপস্থাপক বাংলা মিডিয়া জগতের একজন শিল্পীর জীবনব্যাপী কর্ম নিয়ে আলোচনা করেন। জীবনের সুখ স্মৃতি, উল্লেখযোগ্য অর্জন, আলোচিত কর্ম নিয়ে অনুষ্ঠান জুড়ে আলোচনা করার পাশাপাশি নির্দিষ্ট শিল্পীর সংশ্লিষ্ট জনপ্রিয় গান প্রচার করা হয়ে থাকে। একজন গীতিকার, গানের শিল্পী অথবা সিনেমার শিল্পী অথবা মিডিয়া জগতের যে কেউ এ অনুষ্ঠানের আলোচনার জন্য নির্বাচিত হতে পারেন। এই অনুষ্ঠানের প্রধান লক্ষ্য দল হচ্ছেন ঢাকা শহরের ১৮ থেকে ৩৫ বছর বয়সী তরুন শ্রোতাবৃন্দ।

 

অনুষ্ঠানটি মোবাইলের মাধ্যমে এফএম ৮৮.৮ মেগাহার্জে শুনতে পাওয়া যায় । এ ছাড়াও লাইভ স্ট্রিমিংয়ের মাধ্যমে বাংলাদেশ বেতারের ওয়েব সাইট, ট্রাফিক সম্প্রচার কার্যক্রমের ওযেব সাইট থেকেও সম্প্রচার করা হয়। সুতরাং, ইন্টারনেটের সহায়তায় অনুষ্ঠানটি সারা বিশ্বজুড়ে যে কোনও প্রান্ত থেকে মোবাইল, ডেস্কটপ, ট্যাব, নোট বুক এবং ল্যাপটপে শুনতে পাওয়া যায়। অনুষ্ঠানটি ট্রাফিক সম্প্রচার কার্যক্রমের ফেসবুক পাতা থেকেও অডিও লাইভ করা হয়ে থাকে। অনুষ্ঠান চলাকালীন সময়ে শ্রোতাবৃন্দ ফেসবুক পাতার মাধ্যমে সরাসরি অনুষ্ঠান উপস্থাপকের সাথে যোগাযোগ করতে পারেন, অনুষ্ঠান সম্পর্কে দিতে পারেন মতামত এবং প্রয়োজনে করতে পারেন এসএমএস। এ ছাড়াও উপস্থাপকের নির্দিষ্ট ইমেইলে সারা সপ্তাহ জুড়ে পাঠাতে পারেন গানের অনুরোধ।

 

গানের আলপনা অনুষ্ঠানের প্রতি পর্বের বিষয়বস্তু জানতে ট্রাফিক সম্প্রচার কার্যক্রমের ফেসবুক পাতায় প্রতি মঙ্গলবার নজর রাখুন আর উপভোগ করুন ট্রাফিক এফএম ৮৮.৮-এর সুর মূর্ছণা!

 

-ট্রাফিক টিমের পক্ষে আহসান, উপপরিচালক, বাংলাদেশ বেতার। বিস্তারিত জানতে ব্রাউজ করুন:

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Copyright © 2020 | Traffic FM Privacy Policy |Site Edited by Deputy Director (Traffic) | Maintained By Director (Traffic) | Supervised By DDG(Programme), Bangladesh Betar | Developed By SA Web Service