World Radio Day 2020

বিশ্ব বেতার দিবসে যুবনেতাদের কার্যক্রম

“বেতার ও বৈচিত্র” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ১৩ ফেব্রুয়ারি বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও বিশ্ব বেতার দিবস – ২০২০ উৎসব আমেজে পালন করে রাষ্ট্রীয় গণমাধ্যম বাংলাদেশ বেতার। লাল সবুজ বেলুন উড়িয়ে দিবসটির দিনব্যাপী জমকালো আয়োজনের উদ্বোধন করেন তথ্যমন্ত্রী ড . হাছান মাহমুদ । বিশ্ব বেতার দিবস উপলক্ষে আয়োজিত বর্ণাঢ্য রালীর নেতৃত্ব দেন তথ্যমন্ত্রী। দিবসটিকে কেন্দ্র করে সারা দেশ থেকে আগত শ্রোতাদের উপস্থিতি বিশ্ব বেতার দিবসের আয়োজনকে পরিণত করে মিলন মেলায়।

এই আয়োজনে অন্যান্যদের সাথে অংশ নেয় দেশের পনেরটি ক্ষুদ্র নৃগোষ্ঠী ও অনগ্রসর জনগোষ্ঠীর যুবনেতারা। মূলত ইউএনডিপি এবং বাংলাদেশ বেতারের যৌথে উদ্যোগে এবং হিউম্যান রাইটস প্রোগ্রাম ইউএনডিপির সহযোগিতায় প্রচারিত আমাদের কন্ঠ অনুষ্ঠানে অংশগ্রহণ করে থাকেন এসব যুব নেতা। বেতার চত্বরে নির্ধারিত স্টল থেকে লিফলেট বিতরণসহ নানা কার্যক্রমের মাধ্যমে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও অনগ্রসর জনগোষ্ঠীর যুবনেতারা পরিচালনা করে জনসংযোগ।

অনগ্রসর জনগোষ্ঠীর অধিকার বোধ, সচেতনতা সৃষ্টি ও উন্নয়ন ত্বরান্বিতকরণ এই বিষয়গুলোকে প্রাধান্য দিয়ে নির্মিত হয় বেতার অনুষ্ঠান আমাদের কন্ঠ। আমাদের কন্ঠ অনুষ্ঠানটি বাণিজ্যিক কার্যক্রম, বাংলাদেশ বেতার, থেকে প্রতি সোমবার বেলা ২ টা ৩০ মিনিটে প্রচারিত হয়। অনুষ্ঠানে দেশের সমতলভূমিতে বসবাসরত ক্ষুদ্র নৃগোষ্ঠী ও অনগ্রসর জনগোষ্ঠীর অধিকার ও উন্নয়ন সংশ্লিষ্ট বিভিন্ন ইস্যুতে অনুষ্ঠান প্রচার করা হয়। অনুষ্ঠানটিতে এ পর্যন্ত ১৫ টি সম্প্রদায়ের যুব নেতারা অংশগ্রহণ করেছেন।

বিশ্ব বেতার দিবস উপলক্ষে দিনব্যাপী অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। দেশে এখন আর কোন পিছিয়ে পড়া জনগোষ্ঠি নেই উল্লেখ করে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন , সমতল ভূমিতে বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও অনগ্রসর জনগোষ্ঠীর অধিকার ও উন্নয়ন বিষয়ক ম্যাগাজিন অনুষ্ঠান ” আমাদের কন্ঠ ” সেই সাম্যেরই পরিচয় বহন করে। বাংলাদেশ বেতারের মহাপরিচালক জনাব হোসনে আরা তালুকদারের সভাপতিত্বে আলোচনা সভায় তথ্য মন্ত্রণালয়ের সচিব কামরুন্নাহার বক্তব্য রাখেন। এই দিন অজস্র শ্রোতার উপস্থিতিতে দিনব্যাপী আয়োজনের মাধ্যমে শেষ হয় বিশ্ব বেতার দিবসে বেতার প্রেমীদের এই মিলন মেলা ।

-ট্রাফিক টিম, এফ এম ৮৮.৮ মেগা হার্জ, বাংলাদেশ বেতার | “জীবনের কথা বলে, কথা বলে নগরের”। ১৩ই ফেব্রুয়ারি ২০২০ খ্রিস্টাব্দ, আগারগাঁও, ঢাকা-১২০৭।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Copyright © 2020 |Traffic FM Privacy Policy|Site Edited by Deputy Director (Traffic) | Maintained By Director (Traffic) | Supervised By DDG(Programme), Bangladesh Betar | Developed By SA Web Service