ফের রেডিওতে ভরসা

করেনাভাইরাসের প্রভাবে হাতের নিকট সময়মতো পত্রিকা না পেয়ে রেডিওর খবর শোনা শুরু করেছে গ্রামের লোকজন। করোনাভাইরাস সংক্রমণের আতঙ্কে ঘর থেকে বের হচ্ছে না কেউ, শহরের চলছে অঘোষিত লকডাউন। জাতীয় দৈনিকগুলো এখন সময়মতো মফস্বল শহরে আসছে না, গ্রামে অনেক সময় বিদুৎ পাওয়া যায় না, আবার সকলের বাড়িতে নেই টেলিভিশন বা স্যাটেলাইট চ্যানেল, তাই দেশ-বিদেশের খবরসহ করোনাভাইরাসের বর্তমান পরিস্থিতির খবর জানতে গ্রামের লোকেরা এখন রেডিওর ওপর ভরসা করছে।

উপজেলার প্রত্যান্ত অঞ্চলের গ্রামগুলোতে গিয়ে দেখা যায়, কারোনাভাইরাসের কারণে তারা শহরে না আসলেও, গ্রামের মোড়ে মোড়ে বসে গল্প করছেন এবং দেশ-বিদেশের খবর জানার জন্য রেডিওতে খবর শুনছেন।

নুর ইসলাম বলেন, তিনি নিয়মিত পত্রিকা পড়েন খবর জানার জন্য, কিন্তু কয়েক দিন থেকে বাজারে ঢাকা থেকে প্রকাশিত খবরের কাগজগুলো পাওয়া যাচ্ছে না, ফলে তিনিও এখন রেডিওতে খবর শোনেন।

আহম্মেদ আলী বলেন, সভ্যতার শুরু থেকে মানুষ খবর জানতে চায়। মানুষ খবর পাওয়ার জন্য সব সময় চেষ্টা করে। করোনাভাইরাস যেভাবে সারা বিশ্বে আতঙ্ক সৃষ্টি করেছে, সে কারণে মানুষ খবর জানার জন্য বেশি আগ্রহী হয়ে উঠেছে। মানুষের খবর জানার একটি বড় মাধ্যম হচ্ছে পত্রিকা। কিন্তু খবরের কাগজগুলো সময়মতো হাতে না পৌঁছার কারণে তারা এখন রেডিও শুনতে শুরু করেছে।

খবরের কাগজের এজেন্ট সাজু মিয়া বলেন, খবরের কাগজের চাহিদা রয়েছে। কিন্তু অধিকাংশ খবরের কাগজ ঢাকা থেকে আসছে না। এই জন্য সকল পাঠকের হাতে তারা খবরের কাগজ পৌঁছাতে পারছেন না।

——————-

তথ্য সূত্র: কালের কন্ঠ, হিলি প্রতিনিধি, ৩১ মার্চ, ২০২০ খ্রিস্টাব্দ।

Print Friendly

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © 2020 | Traffic FM Privacy Policy |Site Edited by Deputy Director (Traffic) | Maintained By Director (Traffic) | Supervised By DDG(Programme), Bangladesh Betar | Developed By SA Web Service