বিজয়ের মাস ডিসেম্বর

আজ থেকে ৫০ বছর আগে, ডিসেম্বর মাসে অর্জিত হয় বাঙালির স্বপ্নের স্বাধীনতা। পাকিস্তানী পরাধীনতার শৃঙ্খল ভেঙে ১৯৭১ খ্রিস্টাব্দের ১৬ই ডিসেম্বর আসে বিজয়ের মাহেন্দ্রক্ষণ। ডিসেম্বর মাস এলেই তাই গৌরবে বাঙালির বুক ভরে ওঠে। প্রিয় শ্রোতা, বিজয়ের এই সুবর্ণজয়ন্তী ক্ষণে আমাদের সকল শ্রোতা, শুভানুধ্যায়ী এবং কুশলীবৃন্দকে জানাই আন্তরিক শুভেচ্ছা।

১৯৭১ খ্রিস্টাব্দের ডিসেম্বর মাসের প্রতিটি মুহূর্ত ছিল একদিকে ভীতিকর; অন্যদিকে রোমাঞ্চকর। রাস্তাঘাট, নিজ বাড়ি কিংবা কর্মস্থল সব খানেই প্রতিটি মুহূর্তে ছিল মৃত্যু ভয়। সেদিন শত্রুর হিংস্রতা ও পৈশাচিকতা সব সীমা অতিক্রম করেছিল। পাকিস্তানী সেনাদের সেই নারকীয় নৃশংসতা থেকে মুক্তি চেয়েছিল বাংলার মানুষ। সেই সঙ্গে ছিল তাদের স্বপ্ন, ছিল প্রত্যাশা। সেদিনের সেই প্রত্যাশা ব্যক্তিগত প্রাপ্তির জন্য নয়; সমষ্টিগত প্রাপ্তির জন্য। সেদিন কেউ স্বার্থপরের মতো একা বাঁচতে চায়নি, সবাই মিলে বাঁচতে চেয়েছিল। এরই ফলশ্রুতিতে ৩০ লাখ বাঙালির রক্ত এবং ২ লাখ নারীর সম্ভ্রমের বিনিময়ে এই ডিসেম্বরেই এসেছিল বাঙালির বহুল কাঙ্খিত বিজয়।

বাঙালির স্বাধীনতার স্বপ্ন ও প্রত্যাশা আজ পুরণ হয়েছে। বিজয়ের সুবর্ণজয়ন্তীর এই মাহেন্দ্রক্ষণে আমরা বুক ভরে নিশ্বাস নিতে পারি স্বাধীন সার্বভৌম বাংলাদেশের মুক্ত বাতাসে। বিজয়ের মাস ডিসেম্বর তাই  আজ আমাদের গৌরবের মাস। বাঙালী জাতির অবিসংবাদিত নেতা, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ বাঙালী জাতির সকল সূর্য সন্তানদের প্রতি বিজয়ের মাস ডিসেম্বরে আমাদের গভীর শ্রদ্ধাঞ্জলি।

প্রিয় শ্রোতা, বিজয়ের মাস ডিসেম্বর উপলক্ষ্যে ট্রাফিক সম্প্রচার কার্যক্র, এফএম ৮৮.৮ মেগাহার্টজ, বাংলাদেশ বেতার থেকে ডিসেম্বর/২১ মাসব্যাপি বিশেষ অনুষ্ঠান “জয় বাংলার জয়” প্রচারিত হবে প্রতিদিন সকাল ৭টা বেজে ৪৫ মিনিটে। শুনবার আমন্ত্রণ রইল।

১ ডিসেম্বর ২০২১ খ্রিস্টাব্দ । এফএম ৮৮.৮ মেগা হার্টজ । ট্রাফিক সম্প্রচার কার্যক্রম । বাংলাদেশ বেতার।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Copyright © 2020 |Traffic FM Privacy Policy|Site Edited by Deputy Director (Traffic) | Maintained By Director (Traffic) | Supervised By DDG(Programme), Bangladesh Betar | Developed By SA Web Service