বাউল ডাটাবেজ ব্যবহারকারী

ডাটাবেজের উন্নয়ন ও সম্প্রসারণে কেন্দ্র/ দপ্তর অনুসারে ছয় ধরনের ব্যবহারকারী থাকবেন। নিম্নে ব্যবহারকারীদের সম্পর্কিত বিস্তারিত বর্ণণা করা হলো:

ডাটা এডমিনিস্ট্রেটর:

ডাটাবেজে সকল ধরনের তথ্য ইনপুট দিবেন। সকল ডাটা ভেরিফাই করে সিস্টেমে অর্ন্তভূক্তির জন্য অনুমোদন দিবেন। প্রয়োজনে ডাটা সংশোধন ও ডিলিট করতে পারবেন। সকল ইউজার ম্যানেজমেন্ট করতে পারবেন । যে কোনও ডাটা ব্লক করে রাখতে পারবেন, ব্লক উন্মুক্ত করতে পাবেন। ডাটাবেজের প্রোগামিং-এ ভূমিকা রাখতে পারবেন এবং ডাটাবেজের সর্বময় ক্ষমতার অধিকারী হবেন।

ডাটা এডিটর:

সকল ডাটা ভেরিফাই করে সিস্টেমে অর্ন্তভূক্তির জন্য অনুমোদন দিবেন। প্রয়োজনে ডাটা সংশোধন ও ডিলিট করতে পারবেন। যে কোনও ডাটা ব্লক করে রাখতে পারবেন, ব্লক উন্মুক্ত করতে পাবেন। ব্লককৃত তথ্য ডাটা এডমিনিস্ট্রেটর ব্যতীত কেউ দেখতে পাবেন না।

ডাটা প্রডিউসার:

সিস্টেমের সকল ডাটা দেখতে এবং ডাউনলোড/ প্রিন্ট আকারে তথ্য সংগ্রহ করতে পারবেন। ডাটা সংশোধন ও ডিলিট করতে পারবেন না।

ডাটা সাপ্লাইয়ার:

সিস্টেমের সকল ডাটা দেখতে পারবেন। ডাটা সংশোধন ও ডিলিট করতে পারবেন না। ডাটা গানের তালিকা আকারে পিন্ট ও সকল গান ডিভিডিতে রাইট করতে পারবেন।

ডাটা প্রেজেনটার:

সিস্টেমের সকল গান সম্পর্কিত ডাটা দেখতে পারবেন। ডাটা সংশোধন ও ডিলিট করতে পারবেনন না।

ডাটা এন্ট্রি অপারেটর:

ডাটাবেজে সকল ধরনের তথ্য ইনপুট দিবেন এবং সিস্টেমে অর্ন্তভূক্তির জন্য সাবমিট করবেন। প্রয়োজনে ডাটা সংশোধন ও ডিলিট করতে পারবেন।

Print Friendly

Copyright © 2019 | Traffic FM Privacy Policy | Maintained By Director (Traffic) | Supervised By DDG(Programme), Bangladesh Betar | Developed By SA Web Service