বাংলাদেশ বেতার অডিও লাইব্রেরি বিষয়ক নীতিমালা

বাংলাদেশ বেতার, ট্রাফিক সম্প্রচার কার্যক্রম (এফ এম ৮৮.৮  মেগা হার্টজ) অধিকতর শ্রোতা আকর্ষণের জন্য এবং একই সাথে দপ্তরের প্রচারেয় বিভিন্ন অডিও কন্টেন্ট যথার্থভাবে আর্কাইভিং করার জন্য একটি নীতিমালা প্রণয়নের উদ্যোগ গ্রহণ করেছে। মূলত দুইট খন্ডে প্রকাশেয় Bangladesh Betar Audio Library (BBAuL) -বিষয়ক নীতিমালার প্রথম খন্ডে দপ্তরের নিজস্ব প্রচারণা উপকরণ, জনস্বার্থে প্রচারেয় প্রচারণা উপকরণ, কবিতা ও গান সংরক্ষণের জন্য অনুসরণীয় বিষয়গুলো নিয়ে আলোচনা করা হয়েছে। আমি বিশ্বাস করি, ট্রাফিক সম্প্রচার কার্যক্রম, বাংলাদেশ বেতার থেকে প্রকাশিত এই নীতিমালাটি পেশাদারী গুরুত্ব বিবেচনায় ভবিষ্যতে বাংলাদেশ বেতারের সকল দপ্তরে অনুসরণের জন্য বিবেচিত হবে।

এই নীতিমালার যথাযথ অনুসরণ করে ভবিষ্যতে বাংলাদেশ বেতার অডিও লাইব্রেরি (বাউল) যথার্থভাবে নির্মাণ সম্ভব হবে মর্মেও আশাবাদ ব্যক্ত করছি। এই প্রসঙ্গে আনন্দের বিষয় হলো, “বাংলাদেশ বেতার অডিও লাইব্রেরি” উদ্যোগটি ২০২০-২০২১ অর্থ বছরে বাংলাদেশ বেতারের ইনোভেশন কার্যক্রমে সংযুক্ত হয়েছে। সুতরাং, এই নীতিমালার বর্ণিত প্যারামিটার অনুযায়ী দ্রুত অনলাইন প্ল্যাটফর্মে ইউনিফর্ম রিসোর্স লোকেটরে “বাংলাদেশ বেতার অডিও লাইব্রেরি” গড়ে তোলা প্রয়োজন।

আমি এই নীতিমালার প্রনয়ণের সার্থে যুক্ত সকল অংশীজনদের প্রতি জানাই অশেষ কৃতজ্ঞতা এবং একই সাথে কাজটিকে এই পর্যায় পর্যন্ত নিয়ে আসার জন্য জানাই আন্তরিক অভিনন্দন। সংশ্লিষ্ট সকলকে আগামী দিনে নীতিমালার সফল বাস্তবায়ন করার জন্য কঠোর পরিশ্রমের আহ্বাণ জানাই। আমি বিশ্বাস করি, নীতিমালা প্রনয়নকারী সকল সদস্য অবশ্যই আগামীর এই স্বপ্নকে বাস্তব করে দেখাবে। আগ্রহ, পেশাদরিত্ব এবং পরিশ্রম হবে এই বাস্তবায়নের চাবিকাঠ। সবশেষে, আমি এই নীতিমালায় বর্ণিত উদ্যোগের সর্বাঙ্গীন সফলতা কামনা করছি।

মোঃ ছালাহ উদ্দিন, পরিচালক, বাংলাদেশ বেতার।

২০শে ডিসেম্বর ২০২০ খ্রিস্টাব্দ।

Bangladesh-Betar-Audio-Library-3.4.1

Print Friendly, PDF & Email

Copyright © 2020 |Traffic FM Privacy Policy|Site Edited by Deputy Director (Traffic) | Maintained By Director (Traffic) | Supervised By DDG(Programme), Bangladesh Betar | Developed By SA Web Service