চলতি পথের আড্ডা: শ্রোতা অনুরোধের গানের অনুষ্ঠান

বিকেল মানে স্নিগ্ধতার কোমল পরশ,

বিকেল মানেই মৃদু মন্দ শীতল হাওয়া।

বিকেল মানেই শেষ বেলার আলো

প্রখর ক্লান্ত অবসান সন্ধ্যাবেলার ঘ্রান।

প্রিয় শ্রোতা, সন্ধ্যা নেমে আসে বলেই পড়ন্ত বিকেলের শেষ রোদ টুকুর এতো কদর। বিকেলের রোদ যখন উল্টো পথে চলে, সারাদিনের ব্যর্থতারাও নিজেদের গল্প বলে। আর এমন গল্প বলার আর শোনার সঙ্গীরও তো প্রয়োজন। যে গল্পে থাকবে আড্ডা, গান, ভালবাসার কথা, আর সচেতনতার বার্তাগুলো। এই বার্তাগুলো সকাল থেকে শুরু করে সারা বেলা আমাদের নিরাপদ রাখতে পারে। এমনই বিকেল বেলার ক্লান্ত, অবসান্ত, আবেগি, আর স্বপ্ন নিয়ে চলা বন্ধুদের আমন্ত্রণ জন্যই আমাদের “চলতি পথের আড্ডা” আয়োজনে।

ট্রাফিক সম্প্রচার কার্যক্রম, বাংলাদেশ বেতার থেকে সারা দিনের কর্মময় যুদ্ধ শেষে নীড়ে ফেরা মানুষগুলোর সাথী যখন পথের ক্লান্তি, ঠিক সেই ক্লান্ত দেহ মনে প্রশান্তির মৃদু হাওয়া যেন “চলতি পথের আড্ডা”। আর পথের বন্ধুদের সাথে কথা-বন্ধু হয়ে থাকবেন উপস্থাপক জান্নাতুল ফেরদৌস তমা এবং আহসান হাবীব বাপ্পি। প্রায় নব্বই মিনিট স্থিতির “চলতি পথের আড্ডা” অনুষ্ঠানটি সপ্তাহের রবি, সোমবার ঠিক বিকেল ৫ বেজে ৫ মিনিট প্রচারিত হয়।

যখন মোবাইল ফোন কিংবা ল্যাপটপের স্ক্রিনে বারবার স্ক্রোল করে চলছেন কিন্তু তেমন নতুনত্ব কিছুই থাকছে না, তখনই লগইন করে খুঁজে নিতে পারেন নতুন বন্ধু, গল্প, কবিতা আর গানের প্রাণবন্ত সময়। এখানে কথা হবে ফেসবুকের বন্ধুদের সাথে। হ্যাঁ, কথা-বন্ধু হয়ে তমা এবং বাপ্পি শুনবেন এবং জানবেন বন্ধুদের কথা। বন্ধুদের ভালো লাগা, মন্দ লাগা আর আবেগ অনুভুতির কথা গুলো থাকবে অনুষ্ঠানের পুরো আড্ডা জুড়ে। সেই সাথে থাকবে তোমার পছন্দের গান।

চলতি পথের আড্ডা অনুষ্ঠানে শ্রোতার সাথে আড্ডা প্রসঙ্গে মন্তব্য করতে গিয়ে ‍উপস্থাপক তমা বলেন,

“দিগন্ত রেখা ছুঁতে একা একা হেঁটে চলে পড়ন্তকাল

অস্তগামী সূর্যের আলপিন আলাপ রবে অনন্তকাল।”

উপস্থাপক তমা আরও বলেন, “আমার কাছে চলতি পথের আড্ডা মানেই দিন যাপনের কঠিন সময় আর ক্লান্তির কারাবাস থেকে স্নিগ্ধ শান্ত পথের ডাক। যেখানে শেষ বিকেলের সুখ সুখ মিষ্টি আলোয় ভরে থাকে চারিদিক। যেখানে ঘনায় না সেই সন্ধ্যার বিষন্নতা। সুদূরের গান গাইতে গাইতে পথ চলবো, আর করব অনিন্দ্য আনন্দ আড্ডা। এই আমাদের চলতি পথের আড্ডা।” 

“চলতি পথের আড্ডা”  অনুষ্ঠানটি মোবাইলের মাধ্যমে এফএম ৮৮.৮ মেগাহার্জে শুনতে পাওয়া যায় । এ ছাড়াও লাইভ স্ট্রিমিংয়ের মাধ্যমে বাংলাদেশ বেতারের ওয়েব সাইট, ট্রাফিক সম্প্রচার কার্যক্রমের ওযেব সাইট থেকেও সম্প্রচার করা হয়। সুতরাং ইন্টারনেটের সহায়তায় অনুষ্ঠানটি সারা বিশ্বজুড়ে যে কোনও প্রান্ত থেকে মোবাইল, ডেস্কটপ, ট্যাব, নোট বুক এবং ল্যাপটপে শুনতে পাওয়া যায়। অনুষ্ঠান চলাকালীন সময়ে শ্রোতাবৃন্দ ফেসবুক পাতার মাধ্যমে  Facebook.com/trafficfm88.8  অনলাইন লিঙ্কে যুক্ত হয়ে সরাসরি অনুষ্ঠানের উপস্থাপকের সাথে যোগাযোগ করতে পারেন, অনুষ্ঠান সম্পর্কে দিতে পারেন মতামত। প্রয়োজনে উপস্থাপকের নির্দিষ্ট ইমেইল [email protected]এর মাধ্যমে সারা সপ্তাহ জুড়ে পাঠাতে পারেন গান শুনবার যে কোন অনুরোধ।

এ ছাড়াও যে কোন শ্রোতা অনুষ্ঠান চলাকালীন ০১৫৫৬৮৮০০৮৮ নম্বরে গানের অনুরোধ জানিয়ে করতে পারেন তাৎক্ষনিক এসএমএস। এসএমএস করার ক্ষেত্রে ইংরেজিতে প্রথমে লিখুন CPA অর্থ্যাৎ চলতি পথের আড্ডা, এরপর স্পেস দিয়ে নিজের নাম স্পেস দিয়ে লোকেশন এবং সবশেষ স্পেস দিয়ে শিল্পীর নাম এবং কমা দিয়ে অনুরোধের গানের প্রথম লাইন লিখে পাঠান আমাদের কাছে। অর্থ্যাৎ এসএমএস করার পুরো বিষয়টি হলো এরকম: “CPA Toma Narayanganj Abonti Sithi, Ghure Dharabe Banga Bandhur Bangladesh” এবং এরপর সেন্ড করুন ০১৫৫৬ ৮৮ ০০ ৮৮।

“চলতি পথের আড্ডা” অনুষ্ঠান প্রচার কালে শ্রোতা আকর্ষণ বৃদ্ধির জন্য অনুষ্ঠানের বিষয়বস্তু নিয়ে একটি সূচনা সঙ্গীত নির্মাণ করা হয়েছে। সূচনা সঙ্গীতটির কথা লিখেছেন মামুন-উর-রশীদ, সুর ও সঙ্গীত আয়োজন করেছেন অশোক পাল। কন্ঠ দিয়েছেন চম্পা বনিক ও মুহিন।

প্রতি সপ্তাহের রবি ও সোমবার শুনতে থাকুন, বিকেল ৫ টা বেজে ৫ মিনিটে চলতি পথের আড্ডা। শ্রোতা আড্ডায় মাতুন, চলতি পথের আড্ডায় থাকুন। উপভোগ করুন তাৎক্ষণিক অনুরোধের গান!

—————–

Print Friendly, PDF & Email

Copyright © 2020 |Traffic FM Privacy Policy|Site Edited by Deputy Director (Traffic) | Maintained By Director (Traffic) | Supervised By DDG(Programme), Bangladesh Betar | Developed By SA Web Service