ইচ্ছে দুপুর -শ্রোতা অনুরোধের গানের অনুষ্ঠান

“গান তুমি হও শীতের দুপুর

উথলে ওঠা আলো

ভাঙ্গা চোরা জীবন টাকেই

হঠাৎ লাগে ভালো।”

শীত কিংবা গ্রীষ্ম, বর্ষা অথবা বসন্ত। দুপুর মানেই অন্যরকম এক সময়। দুপুর মানে মধ্যাহ্ন, দিনের মধ্যভাগ। জীবনের মধ্যাহ্নের মতোই দুপুর অদ্ভুত এক উপলব্ধির নাম। অবসরে – অলস দুপুর, আনন্দে – উচ্ছ্বাসের নাম দুপুর, মন খারাপের দিনে – উদাস করা দুপুর। এমনকি কর্মব্যস্ত দিনেও জীবনের হিসেবের মতোই দিনের প্রাপ্তিগুলোতে যেমন আনন্দে ভরে ওঠে মন তেমনি আক্ষেপে ভর করে নিরাশা। তারপরও নানান রকম ইচ্ছে মনকে উসকে দেয় , থমকে যাওয়া মনে আবার স্বপ্নরা ভীড় করে। অলস দিন, ক্লান্ত সময়, কাজের ব্যস্ততায় অস্থির কিংবা থমকে থাকা মনে নানান রকম গানে আর আলাপনে, ইচ্ছের রং মেখে স্বপ্নকে ছুঁয়ে দেবার স্বাদ নিতে; আনন্দময় মুখরিত দুপুর উপহার দিতে ট্রাফিক সম্প্রচার কার্যক্রমের আয়োজন — শ্রোতা অনুরোধের গান নিয়ে অনুষ্ঠান “ইচ্ছে দুপুর”।

“ইচ্ছে দুপুর” অনুষ্ঠানটি সপ্তাহের রবি, সোম ও মঙ্গলবার বেলা ০১ টা বেজে ০৫ মিনিটে প্রচারিত হয়। নব্বই মিনিট বিস্তৃতীর অনুষ্ঠানটির উপস্থাপনায় আছেন ফয়সাল আহমেদ অনন্ত ও ফারজানা ইসলাম তিথী। ইচ্ছে দুপুর অনুষ্ঠানে কাজ করা প্রসঙ্গে নিজের অনুভূতি সম্পর্কে অনন্ত বলেন, “এই অনুষ্ঠান আমার কাছে অনন্য, এ অনুষ্ঠানে সম্পৃক্ত থাকতে পেরে আমি প্রতি মুহুর্তে গর্ব বোধ করি । আশা করি ইচ্ছে দুপুরে, ইচ্ছেরা মেলবে ডানা সুরের আকাশে। অনুষ্ঠানটি শ্রোতাদের খুব কাছাকাছি পৌঁছাতে এবং নিজের কাজ সম্পর্কে তাৎক্ষনিক ধারণা দিবে বলেই আমি বিশ্বাস করি।”

অনুষ্ঠানের ‍দ্বিতীয় উপস্থাপক তিথী অনুষ্ঠান সম্পকের্ অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন— “আমার মনে হয় দুপুরের সময়টাতে সবারই একটু ব্রেক দরকার হয়। বাকিটা দিন এনার্জিটিক থাকার জন্য পছন্দের কারো সাথে মন খুলে কথা বলবার আর পছন্দের গান শোনাবার সময়ই হল ইচ্ছে দুপুর। অনুষ্ঠানটির মাধ্যমে দুপুরের সময়টিতে আমাদের সাথে শ্রোতাদের মিষ্টি একটি সম্পর্ক তৈরি হবে এমনটাই প্রত্যাশা করছি।” অনুষ্ঠানটি মোবাইলের মাধ্যমে এফএম ৮৮.৮ মেগাহার্জে শুনতে পাওয়া যায় । এ ছাড়াও লাইভ স্ট্রিমিংয়ের মাধ্যমে বাংলাদেশ বেতারের ওয়েব সাইট, ট্রাফিক সম্প্রচার কার্যক্রমের ওযেব সাইট থেকেও সম্প্রচার করা হয়। সুতরাং ইন্টারনেটের সহায়তায় অনুষ্ঠানটি সারা বিশ্বজুড়ে যে কোনও প্রান্ত থেকে মোবাইল, ডেস্কটপ, ট্যাব, নোট বুক এবং ল্যাপটপে শুনতে পাওয়া যায়।

অনুষ্ঠান চলাকালীন সময়ে শ্রোতাবৃন্দ ফেসবুক পাতার মাধ্যমে  Facebook.com/trafficfm88.8 অনলাইন লিঙ্কে যুক্ত হয়ে সরাসরি অনুষ্ঠানের উপস্থাপকের সাথে যোগাযোগ করতে পারেন, অনুষ্ঠান সম্পর্কে দিতে পারেন মতামত। প্রয়োজনে উপস্থাপকের নির্দিষ্ট ইমেইল [email protected] -এর মাধ্যমে সারা সপ্তাহ জুড়ে পাঠাতে পারেন গান শুনবার যে কোন অনুরোধ।

এ ছাড়াও যে কোন শ্রোতা অনুষ্ঠান চলাকালীন ০১৫৫৬৮৮০০৮৮ নম্বরে গানের অনুরোধ জানিয়ে তাৎক্ষনিক করতে পারেন এসএমএস। এসএমএস করার ক্ষেত্রে ইংরেজিতে প্রথমে লিখুন ID অর্থ্যাৎ ইচ্ছে দুপুর, এরপর স্পেস দিয়ে নিজের নাম স্পেস দিয়ে লোকেশন এবং সবশেষ স্পেস দিয়ে শিল্পীর নাম এবং কমা দিয়ে অনুরোধের গানের প্রথম লাইন লিখে পাঠান আমাদের কাছে। অর্থ্যাৎ এসএমএস করার পুরো বিষয়টি হলো এরকম: “ID Faisal Narayanganj Abonti Sithi, Ghure Dharabe Banga Bandhur Bangladesh” এবং এরপর সেন্ড করুন ০১৫৫৬ ৮৮ ০০ ৮৮।

ইচ্ছে দুপুর অনুষ্ঠান প্রচার কালে শ্রোতা আকর্ষণ বৃদ্ধির জন্য অনুষ্ঠানের বিষয়বস্তু নিয়ে একটি সূচনা সঙ্গীত নির্মাণ করা হয়েছে। সূচনা সঙ্গীতটির কথা লিখেছেন আয়েত হোসেন উজ্জল, সুর ও সঙ্গীত আয়োজন করেছেন রুমন হায়াত, কন্ঠ দিয়েছেন তাসমিহ আহমেদ হুমা।

আপনার পছন্দের বাংলা গান শুনতে বা প্রিয়জনকে ডেডিকেট করতে, সাম্প্রতিক ঘটনা, বিশেষ দিনের কথা – গান আর সাথে দুষ্টু মিষ্টি আলাপ ও আড্ডাবাজিতে যোগ দিতে ট্রাফিক সম্প্রচার কার্যক্রমের ফেসবুক পাতায় প্রতি রবি, সোম ও মঙ্গলবার নজর রাখুন আর আর টিউন করে উপভোগ করুন ট্রাফিক এফএম ৮৮.৮-এর সুর মূর্ছণা!

————–

Print Friendly, PDF & Email

Copyright © 2020 |Traffic FM Privacy Policy|Site Edited by Deputy Director (Traffic) | Maintained By Director (Traffic) | Supervised By DDG(Programme), Bangladesh Betar | Developed By SA Web Service